সংবাদ শিরোনাম:
ভূঞাপুরে প্রতীক পেয়েই প্রার্থীদের প্রচারণা নাগরপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতা কে কুপিয়ে হত্যা, আটক ৬ ভলেন্টিয়ার ফর বাংলাদেশ টাঙ্গাইল জেলার উদ্যােগে শ্রমজীবী মানুষের মাঝে ছাতা ও শরবত বিতরণ টাঙ্গাইলে সিলেকশনের মাধ্যমে কোন শ্রমিক সংগঠন করতে দেয়া হবে না: এমপি ছানোয়ার হোসেন জোয়াহেরের আইনজীবি সনদ ও মুক্তিযোদ্ধা হওয়া নিয়ে এবার প্রশ্ন তুলেছেন ছোট মনির এমপি টাঙ্গাইলে স্বেচ্ছাসেবক লীগের পানি-স্যালাইন-শরবত বিতরণ টাঙ্গাইলে চরম উত্তেজনার মধ্য দিয়ে আওয়ামী লীগের দু’পক্ষের মহান মে দিবস পৃথকভাবে পালিত টাঙ্গাইলে মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধের মৃত্যু কালিহাতীতে প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা লালমাটি যাচ্ছে ইটভাটায়, টাঙ্গাইলের পাহাড়ি টিলা হচ্ছে সমতল ভূমি!
জনগনের সেবক ছোট মনির সুস্থ্যতা কামনায় জেলা জুড়ে দোয়া

জনগনের সেবক ছোট মনির সুস্থ্যতা কামনায় জেলা জুড়ে দোয়া

আকৃতিতে লম্বাদেহী এই মানুষকে চিনেন না এমন লোক নেই বললেই চলে। অতি অল্প সময়েই মানুষের সেবা আর গরীব দুঃখী লোকের সাহায্য সহযোগীতায় তার তুলনা তিনি নিজেই। এই মানুষটির নাম তানভীর হাসান ছোট মনির। এত স্বল্প সময়ে একজন জনপ্রতিনিধি হয়ে মানুষের মনি কোঠায় জায়গা করে নিয়েছেন। তার প্রমান পাওয়া গেছে।

সার্বক্ষণিক হাস্যোজ্জল লোকটি দূস্থ অসহায় দারিদ্র মানুষের পাশে দাঁড়িয়ে ত্রাণের বস্তা নিজে বহণ করে নিয়ে সাজাচ্ছেন। অথচ তিনি মূখে না বললেও তার অনুসারিরা মূহুত্বের মধ্যে ত্রাণের বস্তাগুলো সাজাতে পারতেন। তা তিনি করতে দেন নি।

যে কারনে তিনি জনগণের সেবায় সার্বক্ষণিক নিজেকে ও তার অনুসারীদের নিয়োজিত রেখেছেন। তার নির্বাচনী এলাকা ছাড়াও জেলার যে কোন বয়সের সাধারণ মানুষ ইচ্ছে করলেই সরাসরি তার সাথে দেখা ও কথা বলে নিজের সমস্যা সমাধানের জন্য সকল প্রকার সাহায্য এবং সহযোগিতা পেয়ে থাকেন।

এমনকি তার মোবাইল ফোন নম্বর সরাসরি সাধারণ খেটে খাওয়া অসহায় দরিদ্র মানুষের কাছে রয়েছে। সাধারণ মানুষ যে কোন সমস্যায় ফোন দিলে তিনি নিজে অথবা তার অনুসারিদের তাৎক্ষণিক ঘটনাস্থলে পাঠিয়ে সেবা করা চেষ্টা করেন।

যে কারণে জেলার সকল আসনের সংসদ সদস্যের চেয়ে তিনি সর্ব কনিষ্ঠ এবং জনপ্রিয়তার সর্বশীর্ষে। আসলে নেতা ও জনসেবক হলে এমনই হওয়া উচিত বলে মনে করেন রাজনীতি বিশ্লেষকরা।

তিনি আর কেউ নন তিনি হলেন তরুণ প্রজম্মের অহংকার উদিয়মান আওয়ামীলীগ নেতা টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির।লেখক সাংবাদিক জিয়া হোসেন। তিনি অন্যান্য সংসদ সদস্যদের তুলনায় নামে ও বয়সে ছোট হলেও কর্মে তিনি সবাইকে ছাড়িয়ে গেছেন।

তিনি অতি অল্প বয়সে সংসদ সদস্য হয়েও আচার, ব্যবহার ও মন-মানসিকতায় কোন ক্লান্তি নেই।লেখক সাংবাদিক জিয়া হোসেন। দেশের দূযোগ ও পর পর বড় বড় দু’টি মহামারিতে (করোনা ও বন্যা) সার্বক্ষণিত নির্বাচনী এলাকায় জনগণের পাশে থেকেছেন। জনগণকে মহামারির সাথে যুদ্ধ করে বেঁচে থাকতে শিখিয়েছেন।

জনগণ যখন মহামারির সাথে যুদ্ধ করে বিজয়ের পথে এসময় করোনা ভাইরাস তার দেহে আক্রমন করে ফেলে। করোনা চিকিৎসার জন্য তিনি ঢাকা একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সার্বক্ষণিক হাস্যোজ্জল লোকটির দেহে করোনার আক্রমনের খবর ছড়িয়ে পরলে সাধারণ অসহায় খেঁটে খাওয়া মানুষ থেকে শুরু করে সকল শ্রেণীর লোক বিভিন্ন ভাবে সুস্থতা কামনায় দোয়া মাহফিলের আয়োজন করছেন। এটা জনগণের প্রতি তার ভালবাসার বহি:প্রকাশ।

তিনি চিকিৎসাধীন অবস্থায় থেকেও মোবাইল ফোনের মাধ্যমে সব সময় এলাকারা খবরা-খবর রাখছেন। কোথাও কোন সমস্যা হলে তিনি তার অনসারিদের দিয়ে সমাধানের চেষ্টা করছেন। তিনি শুধু টাঙ্গাইল জেলাবাসীর বা তার নির্বাচনী এলাকার প্রিয়পাত্র ছোট মনির নন।

তিনি বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রিয়পাত্র ছোট মনির। নেত্রী তাকে ছোট মনির হিসেবেই চেনেন এবং জানেন।। নেত্রীর পরিবারের সাথেও রয়েছে তার পারিবারিক সম্পর্ক।

প্রধানমন্ত্রী ছাড়াও সকল মন্ত্রী পরিষদের সাথে রয়েছে তার ব্যাপক পরিচিতি ও সখ্যতা। এছাড়াও আন্ত:জাতিক পর্যায়েও তার রয়েছে ব্যাপক পরিচিতি।

সর্বকনিষ্ঠ হয়েও টাঙ্গাইল জেলা আওয়ামীলীগ সকল নেতা-কর্মীদের শ্নেহের প্রিয় ব্যাক্তি তিনি। তিনি পূবের্ দলীয় বিভিন্ন আন্দোলন সংগ্রামে অংশ গ্রহণ করেছেন।

যার মাঝে নেই কোন অহংকার ও দাম্বিকতা এবং অর্থের লোভ। তাই তিনি সহজেই তার এলাকার উন্নয়ন মূলক কর্মকান্ড ও জনগণের চাহিদা অনুযায়ী কার্যক্রম করতে পারেন। তিনি করোনা ও বন্যার মহামারির সময় সরকারি সাহায্য ছাড়াও নিজ তহবিল থেকে দলমত নির্বিশেষে সকলকে বিভিন্ন ভাবে সাহায্য-সহযোগিতা করেছেন।

যে কারণে তার সুস্থ্যতা কামনায় নির্বাচনী এলাকা সহ টাঙ্গাইলবাসী মরিয়া হয়ে বিভিন্ন ভাবে দোয়া ও প্রার্থনা করছেন। তিনি খুব দ্রুতই সুস্থ্য হয়ে জনগণের মাঝে যেন ফিরে আসতে পারেন এবং আল্লাহ যেন তাকে শীগ্রই সুস্থ্যতা দান করেন এই কামনা করছেন টাঙ্গাইলবাসীর।

তিনি ছাত্রজীবন থেকে আওয়ামীলীগ রাজনীতির সাথে জড়িত। দীর্ঘ দিন প্রভাসে থাকাকালীন সেখানেও আওয়ামীলীগের একটি সম্মানজনক পদে ছিলেন। দেশে ফিরে তিনি টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের গুরুত্বপূর্ণ পদে অবস্থান করে জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতিকে মনোনয়ন পেয়ে টাঙ্গাইল-২ আসন থেকে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন।

দলকে সু-সংগঠিত কেরত জেলা আওয়ামীলীগে রয়েছে তার ব্যাপক সুনাম। নির্বাচিত হওয়ার পর নির্বাচনী এলাকায় প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের ছোয়া লাগিয়েছেন। শিক্ষা প্রতিষ্ঠান থেকে শুরু করে ধর্মীও প্রতিষ্ঠানেও তার ব্যবপক খ্যাতি রয়েছে। যুব সমাজকে সু-সংগঠিত করে দেশ উন্নয়নের দিকে দাপিত করতে সহযোগিতা করছেন।

এটাই তার প্রথম সংসদ নির্বাচন হলেও তিনি জনগণের মাঝে খুব সহজেই আস্থা অর্জন করে নিজেকে তাদের ঘরের ছেলে হিসেবে গড়ে তুলোছেন। যে কারণে লাখে লাখো মানুষ তার সুস্থ্যা কামনায় প্রতিনিয়ত দোয়া মাহফিলের আয়োজন করছেন। আমরা সকলেই তার সুস্থ্যতা কামনা করছি।

লেখক, সাংবাদিক জিয়া হোসেন

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840